জীবন তরী
- মো : নাহিদ সরদার ২৮-০৪-২০২৪

জীবন তরী
--------------
জীবন নামক এই তরীটি
চলছে ঢেউয়ের তালে
চলার গতি যায়গো বেড়ে
সুখের জোয়ার পেলে।
দুঃখের ভাটি আসলে পরে
চলে অতি ধীরে
সুখ দুঃখের মাঝেরে ভাই
গতি নির্ভর করে।
ধীরে জোঁরে চলে তরী
তবু ইচ্ছে নাহি টুটে,
অজানা কোন দ্বীপেরর আসায়
যাচ্ছে কেবল ছুটে।
কোনো ক্ষণে এই তরীকে
থামতে যদি বলে,
জীবন তরী বেজায় ব্যাস্ত
চলে আপন তালে।
কোথায় তরী ফেলবে নোঙ্গর
থামার কোথায় শেষ,
সেটাও তরী জানে না তবু
চলছে দেখ বেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।